মসজিদ রক্ষার আন্দোলনে শাহাদাত বরণকারী শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

isca

গতকাল ১৪ আগষ্ট’১৮ মঙ্গলবার বিকাল ৫.৩০ টায় ঢাকাস্থ কমিটমেন্ট অডিটোরিয়ামে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ এর সভাপতিত্বে ২০০২ সালের ১৫ই আগষ্ট মালিবাগ টিএন্ডটি বায়তুল আজিম জামে মসজিদ রক্ষার আন্দোলনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কর্মী শহীদ আবুল বাশার, সদস্য শহীদ রেজাউল করীম ঢালীসহ ৪ শহীদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, রাজধানী ঢাকার মালিবাগ টিএন্ডটি বায়তুল আজিম জামে মসজিদ (যা বর্তমানে শহীদী মসজিদ নামে নামকরণ করা হয়েছে) ভেঙ্গে তদস্থলে মার্কেট নির্মাণ কার্যক্রম শুরু করা হয়েছিল। বিরানব্বই ভাগ মুসলমানের দেশে আল্লাহর ঘর মসজিদ ভেঙ্গে তদস্থলে মার্কেট নির্মাণ করার দুঃসাহস মেনে নেয়নি আদর্শিক কাফেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। সেদিন ইশা ছাত্র আন্দোলন ছাড়া মাঠে প্রতিবাদ করার কেউ ছিল না। মসজিদ রক্ষার আন্দোলন করতে গিয়ে সেদিন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কর্মী শহীদ হাফেজ আবুল বাশার, সদস্য শহীদ রেজাউল করীম ঢালী, মালিবাগ মাদ্রাসার ছাত্র শহীদ ইয়াহইয়া এবং পথচারী শহীদ জয়নাল আবেদীনকে নির্মমভাবে খুন হতে হয়। আনসারের গুলিতে আহত হয় আরো প্রায় ৬০ জনকে। আলোচনা সভা শেষে দোয়া মাহফিলে সকল শহীদদের জন্য দোয়া করা হয়।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ, সাংগঠনিক সম্পাদক নূরুল করীম আকরাম, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ, তথ্য ও গবেষণা সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিন, প্রচার ও যোগাযোগ সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলাম, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ জিয়াউল হক জিয়া, প্রকাশনা সম্পাদক একেএম আব্দুজ্জাহের আরেফী, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিলসহ প্রমুখ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

isca
আমা‌দেরকে সা‌থে পে‌তে
website: www.ar.iscabd.org
online library: www.iscalibrary.com
e-mail: iscabd91@gmail.com
fb page: www.facebook.com/iscabd91
twitter: www.twitter.com/iscabd
yt-1 (ISCA Online Channel): www.youtube.com/iscabd
yt-2 (ISCA BD): www.youtube.com/iscabd2
Google Plus: www.google.com/+iscabd